একবার ঘুরে আসুন এই নতুন চটির মেলা ব্লগ এ

http://tinyurl.com/chotirmela

বাংলাদেশী মডেল চৈতি ..... গরম চোদাচুদি

গেরাইম্যা ছেমড়ির বালে ভরা ভোদা


একটানা ঘটাং ঘটাং শব্দে গেল ঘুমটা ভাইঙ্গা, এই সালার টেরেন মাইঝ রাইতে কই যায়! হালার ডেরাইভারের কি বউ বিবি নাই! বুঝলাম হালার চাকরী, ঘুম ঘাম নাই, আর মাইনষেরতো আছে! চুক্কা মেজাজটা লইয়া মাথাটা নিচা কইরা ঘরের বাইরে আইয়া খাড়াইলাম।

হ আমার ঘরে ঢুকতে আর বাইর হইতে মাথা নিচা করতেই হয় নাইলে কপালে বাড়ি খাইতে হইবোই! তেজগাঁও রেললাইনের পাশের সারি সারি বস্তিগুলির একটা ঘরে আমি থাকি।আমার নাম মঞ্জু।বয়স ২৩/২৪ হইব, বিয়া সাদী করি নাই, কোন বান্ধাধরা কামও করি না, মাইনষে কয় আমি নাকি পারি না এমুন কোন কাম নাই, আমি কই আমি হইলাম কন্টেক্টার, যার যা লাগবো উচিত দাম দিলে কইরা দেই।


সকাল পর্যন্ত আর কোন টেরেন আওনের সম্ভবনা নাই, বিছনার বালিশের পাশ থাইকা‘গোল লীপ’ এর প্যাকেট আর লাইটারটা লইয়া গিয়া রেললাইনের উপরে গিয়া বইলাম, এক্টা সিগারেট বাইর কইরা বাক্সের গায়ে ঠুইকা ঠোটে লাগায়া ধরাইয়া টান দিতেই কানে আওয়াজ আইল ‘মাগী পাও ফাঁক কর”।হুম! কুদরইত্যা মাল খাইয়া আইছে, টেরেনের আওয়াজে ঘুম ভাইঙ্গা গেছে এইবার বিবির উপরে টেরেন চালাইবো।হাসি পায় হালার কাম কাজ দেখলে, কোন শরম ভরম নাই, আর থাকবোই বা কেমনে, খোলার ঘরের মত খুপরি ঘর এইখানে পর্দা হইল রাইতের আন্ধার, সবাই সব জানে।

কুদরইত্যার বউ মিনমিন কইরা কয়‘কি শুরু করছেন, বিয়ান বেলায় কামে যাইতে হইব এট্টু ঘুমাইতে দেন’, হুঙ্কার ছাড়ে কুদরইত্যা‘বেশী কতা কবি না একদম মুখে ভইরা দিমু ধন।কাপড় উঠা’।এখন আর ঐ হারামজাদায় কোন কথা শুনবো না, মাল আউট করা পর্যন্ত আর শান্তি নাই।
সিগারেট টানতাছি দেখলাম মকবুইল্যা আইলো কান্ধে একটা বোচকা, জিগাইলাম‘কি আনলি?’, কইল‘ডাইল’, এক্টা দিয়া যা, ‘তোমার কাছে এহনো আগের দুইটার দাম পাই’।‘আবে খানকির পোলা মইরা গেছি না ভাইগা গেছি, কই থাকি তাও জানস, এতো প্যাক পাক করস ক্যা।মন খিচছে ডাইল খামু, তোর কাছে, আছে দিয়া যা, টেকা লইয়া যাইবি সকালে’।মকবুল জানে টেকা পয়সা লইয়া আমি খেচ মেচ করি না, আছিল না, দেই নাই, যখন থাকবো লগে লগে দিয়া দিমু।মকবুল ডাইল গাঞ্জা আর চরসের ব্যবসা করে।যখন যেইটা পায়, এই যে টেরেনটা গেল সেইটা থাইকাই ডাইলের বস্তা পাচার হইছে, এখন হাতে হাতে জায়গা মতন ছড়াইয়া যাইব।মকবুলের কাছ থাইকা ফেন্সিডিলের বোতলডা লইয়া একটা মোচড়া মাইরা মুক্ষাটা খুইলা ঢাইলা দিলাম গলায়, একটা মিস্টি জ্বলুনি লাগায়া নাইমা গেল কাশির অষুধ, কোন চুতমারানীর পোলায় যে এইটা আবিস্কার করছিল, কাশির অষুধে নেশা অয়।কামডা ভালই করছে।

ঝিম মাইরা বইয়া রইছি রেললাইনের পাটরীর উপরে।খিচড়াইন্যা মেজাজটা ডাইলের নেশায় আস্তে আস্তে ঠান্ডা হইতাছে।আরেকটা সিগারেট বাইর কইরা ধরাইলাম।টান দিতেই মনে পইড়া গেল আইজের সন্ধ্যার কামের কথা।সকাল বেলায় মহল্লার বড়ভাই খবর পাঠাইছিল, একটা প্যাকেট পৌঁছাইয়া দিতে হইব বারিধারায়। বড়ভাইয়ের বহুত বড়‘টেন্সপোট’ ব্যবসা, সাত মাথার টেরাক ইস্টান্ডে ভাইয়ের ১০/২০টা টেরাক সব সময়ই খাড়া থাকে।দেশের এমুন কোন জায়গা নাই যেইখানে ভাইয়ের টেরাক যায় না, আমারেও মাঝে মইধ্যে কামে লাগায়, ইধার কা মাল উধার করি, ক্যাশ পেমেন্ট, দিল খুশ।চামে এদিক ওদিক ঘুরাও হয়।

খবর পাইয়া রাইত দশটার দিকে গেলাম বড়ভাইয়ের বাড়িত, যায়া দেহি ভাই‘মাল খাইতাছে’।জিগাইল খাবি নিকি! আমি কই বিদেশি মাল কেমনে না কই! এক্টা গেলাসে ঢাইলা দিল দুই আঙ্গুল পরিমান, কইলাম এক চুমুক দিলেন ভাই? আরে বেট্টা এইটুকু খাইয়া দেখ আগে কেমুন লাগে, একদম পানি উনি ছাড়া ঢাইলা দিলাম গলায়, আরে হালায় দেখতেতো সাদা পানির লাহান মাগার পরা জ্বালাইয়া দিল! জিগাইলাম ভাই এইটা কি মাল! একদম আউলা পাথালি লাগলো, আরে এইটার নাম ভদকা, রাশিয়ানরা বানাইছে।হালাগো মাথায় মগজই মগজ, আইচ্ছা ক’তো এইডা কি দিয়া বানায়? কেমনে কমু ভাই আমি কি এতো লেখাপড়া নিকি?

আব্বে আলু, আলু দিয়া বানায়, জাউগগা তরে লেকচার দিয়া লাভ নাই, টেবিলের উপরে যে প্যাকেটটা আছে অইটারে বারিধারার ৬৩৪ নাম্বার রোডের লাল বিল্ডিংটায় ঐ যে আগের বার গেছিলি ঐ খানে দিয়া আবি।আয়া দশ হাজার লইয়া যাবি।সাবধান, পুলিশের চক্করে আবার পইরো না, তাইলে কইলাম আমি তোমারে চিনি না।

আরে দুর বড়ভাই কি যে কন আমি কি নতুন নিহি! আপনে ফুনে খবর লইয়েন মাল ডেলিভারী হইয়া যাইব।প্যাকেটটা বেশি বড় না, এই একটা বইয়ের সাইজ হইব, সাদা কাপড়ে মুডা একটা আযব কিসিমের জানোয়ারের ছবি লাগাইল।একটা পলিথিনের ব্যাগে ভইরা লইয়া বাইর হইয়া আইলাম।রাস্তায় একটা রিক্সা লইয়া বাস ইস্ট্যান্ডে আইলাম, তাড়াতাড়ি করনের লাইগা এক্টা সিএঞ্জজি নাইলে ট্যাক্সি লইতে পারতাম মাগার আইজকাল জায়গায় জায়গায় পুলিশ বড় কেচাল করে।থামাইবো, জিগাইবো, তারপর মাল খাইবো, মইধ্যে থাইকা আমার লাভের টেকায় ভাগ বওয়াইবো। বাসে কইরা আয়া নামলাম কাকলীর মোড়ে।

বাস ইস্ট্যান্ডের দোকান থাইকা এক প্যাকেট গোল্ডলীপ কিন্যা আশে পাশে নজর দিলাম, না কোন পুলিশ মুলিশ দেহা যায় না, আরেক্টা রিক্সা লইয়া আইলাম বারিধারার ৬৩৪ নাম্বার রাস্তার লাল দলানের সামনে।রাইত প্রায় নয়টা বাজে, রাস্তায় কাউরে দেহা যায় না, এমনিতেই এইসব এলাকায় মানুষজনের চলাচল কম থাকে, কিন্তু আজকাল ঢাকা শহরে মাইনষের অভাব নাই, কই থাইকা যে আইয়া হাজির হয়, এই বারিধারার পরেই বাড্ডা, অইখানেতো লোক গিজগিজ করতাছে।যাউকগা উঁচা দেওয়াল দিয়া ঘেরা দলান, বিশাল গেট, পাশেই গার্ডের রুম, ফুচকি দিতেই দেহি মামু একলা না, লগে একটা‘চব্বা’ও দেখা যাইতাছে। মামু চব্বাটারে কোলের উপরে বওয়ায়া আরামসে দুধ টিপতাছে, মাইয়াটার পায়জামা হাটুর কাছে নামানো, কামিজটারে ব্রেসিয়ার সহ টাইনা দুধের উপরে তুইলা দিছে, গার্ডের প্যান্ট আর জাইংগা পায়ের কাছে, সালার পো’তো মজায়ই আছে, ডিউটির মইধ্যেই আকাম করতাছে, মাইয়াটা মনে হ্য় আরামই পাইতাছে, বেডায় বওয়া আর মাইয়াটা একবার উচা হইতাছে আর বইতাছে, বুঝলাম গার্ডের ধন মাইয়াটারে গাইত্থা রাখছে আর মাইয়াটা ঠাপাইতাছে। গার্ডের নাক দিয়া ফোস ফোস আওয়াজ হইতাছে, বুঝলাম মাল আউট হওনের সময় হইছ, নাহ ডিস্টাব করা ঠিক হইবো না, মালটা আউট হোক, ততক্ষন আমি চামে বিনা পয়সায়‘বুলু ফিলিম’ দেখি।গার্ড মাইয়াডারে ধাক্কা দিয়ে উপুর কইরা দিল, মাইয়াটার চাইর হাত পা মাটিতে পাছাটা উঁচা হইয়া রইছে, গার্ড বেডায় মাইয়ার দুই ঠ্যাঙ্গের মইধ্যে খাড়াইয়া আগে পিছে দুলতাছে, দুই হাতে মাইয়ার কোমড় ধইরা রাখছে।এক্টা জোরে ঠাপ দিয়া মামু মাল ঢাইলা দিল মাগীর ভোদায়।আর বাইর করে না, চোখ বন্ধ, আমি দরজায় ধাক্কা দিলাম, গার্ড বেডায় চমকায়া উঠল টান দিয়া লাউড়াটা বাইর কইরা নিল মাগীর ভোদা থাইকা, তখনো টপটপ কইরা লাউড়া মাথা দিয়া সাদা সাদা মাল বাইর হইতাছে, মাইয়াডা বইয়া পড়ল মাটিতে দুইহাতে কামিজ টানতাছে নীচের দিকে দুধ ঢাকনের লাইগা।দুইজনের চোখেই ধরা পইড়া যাওনের ভয়।গার্ড নিচা হইয়া প্যান্ট আর জাংগিয়া তুলল, উপরে তাকাইতেই আমার লগে চোখাচোখি হইল, জিগাইলাম কি মামু ডিউটি কেমুন হইতাছে? মামুতো লজ্জায় লাল কালা, কাঁপা কাঁপা গলায় জিগাইল কি চাই? চাইতো কত কিছুই, পয়লাতো তোমার পিঠ চাপড়াইতে চাই, কাম আর আকাম দুইটাই একলগে করতাছ, তারপর সাবের লগে দেখা করতে চাই।কিছু কথা আর কাম আছে।

৭নভ১১ -
গার্ডতো পারে আমার পায়ে ধরে, 'ভাই সাবেরে আমার এই কামের কথা কইয়েন না।নিলু এইবাড়িরই কামের বেডি, বহুত পটানের পরে আইজকা রাজী হইছিল, মাথা ঠিক রাখতে পারি নাই, আপনে যা কইবেন তাই করুম খালি সাবেরে কইয়েন না, আমার চাকরীটা যাইব'।
'হুম! আমি যা কমু তাই করবি, আমি নিলুরে চুদতে চাইলে দিবি'! বেডায় লগে লগে রাজী, কয় 'সিউর, আমি বাইরে গিয়া খাড়াই আপনে লাগান নিলুরে'।

'হ আমি তরে বাইরে যাইতে দেই আর তুই গিয়া চিল্লাপাল্লা কইরা মানুষ একাট্টা করস, কোনখানে যাওয়ার দরকার নাই, আর তুই এখনই মাগীর ভোদায় এক লিটার মাল ডালছস আর আমি সেই ভোদা চুদুম, তয় তগো চোদাচুদি দেইখা আমার ধন বাবাজীতো চেইতা রইছে, সেইটারে ঠান্ডা করাইতে হইব, তুই বেডা জায়গায় বইয়া থাক, আর নিলু আমার ধন চুইষা মাল বাইর কইরা দিব। দেখলাম তুই ওর মুখ চুদস নাই এই নেক কামটা আমি কইরা দেই'।

নিলু চুপচাপ মাটিতে বসা ছিল, বুঝতে পারতাছে, ওর কিছু করনের নাই, পুরা ঘটনা ওর বিরুদ্ধেই যাইব কাউকাউ করলে, আমি প্যাকেটটা হাত ছাড়া করি নাই, নিলুর সামনে গিয়া খাড়াইলাম, মাথা উচা কইরা আমারে দেখতেই কইলাম সময় বেশি নাই কাম শুরু কইরা দেও। আমি গার্ড রুমের গেটের দিকে পিছা দিয়া খাড়াইছি, যাতে হালায় বাইরে না যাইতে পারে, নিলু মাটিতে বসা অবস্থায়ই হাত বাড়াইয়া আমার প্যান্টের চেইন খুইলা জাইংগাটার ফাক দিয়া লাউড়াটা টাইনা বাইর করল, লাউড়াতো লোহা হইয়া রইছে, ব্যাথাই করতাছিল মুক্তি পায়া একটু আরাম হইল।দুই হাতে লাউড়াটা ধইরা মাথায় একটা চুম্মা দিয়া জিভভা লাগাইল। আমি কোমড়ে এক্টা ঝাকি দিয়া ভইরা দিলাম লাউড়াটা ওর মুখে, আশা করে নাই খক কইরা কাইশা দিল, মাথাটা পিছে নিয়া জায়গা কইরা নিল মুখের ভিতরে চুষার জন্য, একহাতে আমার কোমড়ে ধইরা নিজের দিকে টানে আর মাথাটা আগে পিছে করতাছে, কামটা ভালই পারে ছেমড়ি, মজাই লাগতাছে, আমিও চামে কামের মইধ্যে আকাম করতাছি! গার্ড হালায় ড্যাব ড্যাব কইরা দেখতাছে, ততক্ষনে প্যান্ট পিন্ধা ফালাইছে।
নিলু আমার লাউড়াটা বাইর কইরা দিল মুখের থাইকা, আমার একটা বিচি মুখে ভিতরে নিয়া নিল, আমার লাগতাছে শুড়শুড়ি, আবার আরামও লাগতাছে, এক্টুখানি চুইষা আবার লাউড়ার মাথায় হালকা কামুড় দিল।কইলাম আরে ছেড়ি খাইয়া ফালাবি নাকি! আস্তে আস্তে! প্যাকেটটা হাত থাইকা মাটিতে নামায়া নিলুর মাথাটা দুই হাতে ধইরা ওর মুখে ঠাপানি শুরু করলাম, কিন্তু কখনোই পুরাটা বাইর করি না। নিলুও হা কইরা জায়গা কইরা দিতাছে।কইলাম বন কর এলা মুখ। ওর মাথাটা দুই হাতে শক্ত কইরা ধইর পুরাটা হান্দায়া দিলাম মুখের ভিতরে। তখনই গলগলাইয়া ঢাইলা দিলাম‘মিত্যুসঞ্জিবনী’, মাথা ধইরা রাখাতে আর নড়াচড়া করতে পারে নাই নিল।পুরা মাল ওর গলা দিয়া পেটে চালান কইরা দিলাম।

যাউকগা একটা ফাউ ডেলিভারী দিয়া দিলাম, এইবার কামের দিকে নজর দিতে হইব। নিলুর ওড়না দিয়া ল্যাওড়াটারে মুইছা মানিব্যাগ থাইকা এক্টা শেখ সাবের ফটু বাইর কইরা দিলাম, কইলাম এইবার ভাগ। প্যান্ট টা পিন্ধা গার্ডরে কইলাম সাবেরে খবর দিতে, গার্ড ফোন লাগাইল পরে কইল সাবে আমার অপেক্ষা করতাছে।

গার্ড রুম থাইকা বাড়ীটা একটু ভিতরেই, এই হালাগো কাছে এত টেকা, কতজমি বেকার ফালায়া থুইছে, আর আমার থাকন লাগে একটা খুপরী ঘরে! যায়া দরজায় টোকা দিতেই সাবে দরজা খুইলা আমার প্যাকেটটা লইয়া একটা খাম দিল।দরজায় হালায় এমনে খাড়াইছে পিছে থাইকা আলো পড়ছে, আর আমার লগে কোন কথাই কয় নাই, তাই কইতেই পারুম না হালায় চেহারা কেমুন আর আওয়াজ কেমুন।হালারা বড় খেলোয়াড়, কাম কাজে একটা ইস্টাইল আছে।খামটা পকেটে ভইরা রওয়ানা দিলাম বড় ভাইয়ের কাছে পৌছাইয়া দিলেই দশহাজার ক্যাশ।

এইবার একটা সিএনজি ধইরা আয়া পড়লাম বড়ভাইয়ের বাড়ি ডাইরেক্ট।খাম দিতেই বড়ভাই কইল‘কাইলকা ২০০ আদম লাগবো’ হাইকমান্ড থাইকা খবর আইছে, আমাগো পার্টির মিটিং আছে পল্টনে, জমজমাট মিটিং দেখাইতে হইব।রেট ঠিক করা আছে বস্তি থাইকা মানুষ লইয়া মিটিং এ যাইতে হইব, মাথা পিছু ১০০টাকা, তার মইধ্যে থাইকা ৫০টেকা আমার থাকব, টেরাকও ভাইয়েরই, আমি খালি মহল্লার কিছু আদমরে ভাটকী ভুটকী দিয়া টেরাকে কইরা লইয়া যামু পল্টনে, আমার কাম শেষ।টেকা লইয়া কাওরান বাজারে স্টার হোটেল থাইকা বিরিয়ানীর দুইটা প্যাকেট লইয়া হাটা দিলাম ঘরের দিকে, ডাইনে সোনারগাও হোটেল ফালাইয়া রেললাইনের দিকে যাইতাছি। সোনারগাও হোটেল দেইখা আমার হাসি পায়, এইটা ভিতরে কত আকাম বলে হয়।অথচ বাইতে থাইকা দেইখা বুঝনের কোন উপায় নাই।

মাছের আড়তটা পার হইছি মকবুইল্যার লগে দেখা, চিপায় খাড়াইয়া মাল বেচতাছে, দিয়া দিলাম আমার বিল। কইলাম খানকির পো দাম লইয়া চিন্তা করবি না একদম। যখন দিল চায় মাল না পাইলে মাথা পুরা আউলাইয়া যায়। বাকী রইল মিলনএর দোকানের বাকী, এফডিসির দেওয়ালের সামনে দেহি সাইজা গুইজা মুক্তা খাড়া।জিগাইলাম এখনো এইখানে! থাকে আমার ঘরের ৪টা ঘর পরেই, বাপ নাই বুড়া মা আছে এখন আর চোখে দেখে না।


মুক্তা আমার চোখের সামনেই বড় হইছে, ওর শইল্লের পুরা ইঞ্চি ইঞ্চি আমার চেনা, ওর বুকতো টিপ্পা টুপ্পা আমিই বড় করছি, ছেমড়ির নানান জিনিষ খাওনের খুব সখ আছিল, সারাদিন দোকান থাইকা এইটা অইটা কিন্যা খাইত, মায় কাম করে মাইনষের বাসায় এত পয়সা পাইবো কই! আমি ওরে পাঁচ টেকা দিয়া টিপতাম। তারপর দিনে দিনে পুরা কামই করছি, একবারতো পেট বাজাইয়া ফালাইছিল, লয়া গেলাম মোহাম্মদপুরে পরিবার পরিকল্পনা অফিসে, কইলাম আমরা এখন বাচ্চা চাই না, ডাক্তার আপায় দেইখাই বুইঝা লইছিল আসল কাহিনী; আমারে কইল মিয়া ব্যবস্থা আগে থাইকাই করা লাগে, আকাম কইরা আসার চাইতে সতর্ক হওয়া ভাল। কন্ডম ইউজ করতে কইল, আমি মাথা নিচা কইরা কই আমার কেমুন জানি লাগে, তখন কইল তাইলে বিবিরে ট্যাবলেট খাওয়াও। তখন থাইকা মুক্তার কাম হইতাছে আমার খেলনা ঠিক রাখা।আমাগো মইধ্যে পেয়ার মোহাব্বত আছিল না, কিন্তু ওরে না দেখলে আমার কেমুন জানি লাগতো। মুক্তারে আমার নিজের সম্পত্তির মতন লাগতো, যা ইচ্ছা তাই করতে পারতাম, বস্তীর সবতেই জানতো মুক্তার লগে আমার লাইন জাইন চলতাছে, কেউ কিছু কইতে সাহস পাইতো না।

রাইতে বুড়ি ঘুমাইলেই চামে আয়া পড়তো আমার ঘরে, তারপর ইচ্ছামত কোপাকুপি খেইল্লা যাইতোগা রাইত থাকতে থাকতেই।

একদিন বড়ভাইয়ের একটা কামে ময়মনসিং গেছি আইতে দুইদিন দেরী হইল, ফিরা দেখি বুড়ি মুক্তারে বিয়া দিয়া দিছে।চান্দির চুল খাড়া হইয়া গেল।গিয়া জিগাইলাম কামডা কি হইল, বুড়ি কয় আমার মাইয়া আমি বিয়া দিছি তোর কি! আমি কই, ক্যা তুমি জাননা আমি ওরে কত মহব্বত করি! বুড়ি কইল ‘তোর কাজকামের কোন ঠিক ঠিকানা নাই, কই থাকস কি করস তর লগে মাইয়া বিয়া দেই কেমনে, আর মুক্তার জামাইএর কাছ থাইকা এই ঘর উঠানের সময় টেকা ধার লইছিলাম, আয়া কইল হয় টেকা দেও নাইলে মাইয়া দেও, বিয়া কইরাই লইয়া যামু। আমি টেকা পামু কই’!

ওই রাইতে ইচ্ছা মতন পাগলা কেরাসিন খাইছি, বুঝতে পারতাছিলামনা কামটা কি হইল, আমি কি মুক্তারে ভালবাসতাম? কোনদিনতো তারে আমি কই নাই যে তারে ভালবাসি, সেও আমারে কয় নাই, কিন্তু ওর বিয়া হইয়া যাওয়তে আমার এত পেরেসান লাগতাছে কেন?! মুক্তারে ওর জামাই লইয়া গেছেগা টংগী। ঐখানে হালায় বলে ধান চাইলের ব্যবসা করে, আমারলগে আর দেখা সাক্ষাত হয় না, পেটেরধান্ধায় ব্যস্ত থাকি। চ্যাং খাড়াইলে মাগীর অভাব নাই, টেকা ফালাইলেই বিছনা গরম!

একটা কামে চিটাগাং পাঠাইছে বড়ভাই, সকালে টেরেন থাইকা নামলাম তেঁজগাও, ইস্টিসন থাইকা বেশী দূরে না আমার ঘর, রেলক্রশিংটা পার হইয়া শুটকীর দোকানগুলি যেইখানে শুরু হইছে ঐখানেই লাইন ধইরা ঘর বানাইল আছে, তার মইধ্যে একটা আমার। ব্যাগটা কান্ধে ফালাইয়া ‘গোললীপ’ টানতে টানতে রেললাইন দিয়া হাইটা যাইতাছি। দেখি রেললাইনের পাশে বহুত মাইনষের ভীড়। মানুষ কিছু একটা ঘিরা রাখছে।

যাইয়া দেহি একটা মাইয়া মানুষ উপুড় হইয়া পইরা রইছে, এক্টা ছাপা শাড়ী পরা, হাটুর উপরে উইঠা রইছে শাডি। জিগাইলাম কি হইছে? একজন কইলো কেউ ফালায়া গেছে এসিড মাইরা। কান্ধের থাইকা ব্যাগটা নামায়া আবার জিগাইলাম মইরা গেছে নিকি! কেমনে কমু? কেউ হাত লাগাই নাই, পুলিস মুলিশ এর ঝামেলায় যাইতে চাই না, সবাই সইরা জায়গা কইরা দিল আমারে, কাছে গিয়া মাইয়াডার কান্ধে ধইরা চিত করতেই দেখি মুক্তা! এসিডে মুখের ডাইন দিক থাইকা নিচে জ্বইলা গেছে, অজ্ঞ্যান। কইলাম কেউ জলদি পানি আন। একজন পানির বোতল ধরাইয়া দিল আমার হাতে, মাথায় কি আইলো কইতে পারুম না মুক্তার মুখের বোতলের পানি পুরাটা ঢাইলা দিয়া কইলাম জলদি একটা গাড়ি থামা, হাসপাতালে লইয়া যাইতে হইব।

মাথায় এখন একটাই চিন্তা ওরে আগে বাঁচাইতে হইব পরে যেই খাঙ্কির পোলায় এই কাম করছে ওর লাউড়ার মইধ্যে এসিড ঢাইলা প্রতিশোধ লমু। আগে ওরে ঠিক করি। এক টোকাই আয়া খবর দিল এক্টা ট্যাক্সি থামাইছে, মুক্তারে পাজা কোলে কইরা ঢুকাইলাম পিছের সিটে, কইলাম ঢাকা মেডিক্যাল লইয়া যাও জলদি। ইমার্জেন্সীতে নিয়া পড়লাম আরেক বিপদে খালি জিগায় কে, কই থাইকা আনছ, তুমি কেডা, তোমার কি লাগে, ১০১টা প্রশ্ন কইলাম আগে ভর্তি করেন আমি আছি আপনেগো প্রশ্নের উত্তর দেওনের লাইগা।

সারাদিন পরে বিকালে জ্ঞ্যান ফিরলো মুক্তার, ইশারায় আমারে কাছে ডাকলো, কইলো আমি বাইচা আছি! কইয়াই কাইন্দা দিলো, গোলামের পুতে আমারে এসিড দিয়া জ্বালাইয়া দিছে। এসিডে পোড়া রুগী, ব্যান্ডেজ করন যায়না, মুখের ডাইন দিকের গাল থেকে গলার মাংশ গইলা গেছে, ওর বাম বুকের উপর একটা বড় ঘাও হইছে, ডাক্তার সাবে কেচি দিয়া কাইটা মুক্তার বেলাউজ শরীল থাইকা নামায়া দিছে, বাম দুধটা দেখা যাইতাছে। জিগাইলাম কেডা করছে এই কাম, কইল আমার জামাই, কাইন্দা দিল মুক্তা, কইলে কেমনে জানি ওই তোমার লগে আমার সম্পর্কের কথা জাইনা ফালাইছে, কয় আমারে মাইরাই ফালাইবো, কয়দিন সমানে মাইর ধইর করছে আর আইজ রাইতে আইসা আমারে জ্বালাইয়া দেওনের লাইগা এসিড উরাইয়া মারছে। কি কষ্ট, জ্বইলা যাইতাছে। আবার জ্ঞ্যান হারাইল।

অন্যরকম খারাপ লাগা শুরু হইল, এতক্ষন খারাপ লাগতাছিল মুক্তারে কেউ জ্বালাইয়া দিছে, আর এখন খারাপ লাগতাছে ওর জ্বালাইয়া দেওনের কারন আমি।

0 comments: